১৬, আগস্ট, ২০১৮, বৃহস্পতিবার | | ৪ জ্বিলহজ্জ ১৪৩৯

জানা গেলো হঠাৎ যে কারণে বন্ধ হয়েছে ফেসবুক!

আপডেট: August 3, 2018

জানা গেলো হঠাৎ যে কারণে বন্ধ হয়েছে ফেসবুক!

হঠাৎ যে কারণে বন্ধ- রাত ১০টা ২২ নাগাদ স্বাভাবিক হয় ফেসবুকের পরিষেবা। প্রথমে ধীরে ধীরে সাইট খুললেও খানিকটা সময় পার হলে গতি পায় ফেসবুক।

হঠাৎ করে ফেসবুক বন্ধ হয়ে যাওয়ায় প্রবল সমস্যার মুখে পড়েন নেটিজেনরা। আচমকা এতবড় একটি সোশ্যাল প্ল্যাটফর্ম কেন কাজ করা বন্ধ করে দিল তা নিয়ে এই মুহুর্তে সরগরম সোশ্যাল দুনিয়া। তবে ঠিক কি কারণে এমনটি ঘটেছে তাৎক্ষণিকভাবে তা জানা জায়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ হয়ে যাওয়াতে অনেকে ভেবেছিল শুধুমাত্র বাংলাদেশী বন্ধ হয়ে গিয়েছিল। তবে বিদেশি গণমাধ্যম পর্যালোচনা করে দেখা যায় শুধু বাংলাদেশ সমস্যাটি বিদ্যমান হয়নি। পার্শ্ববর্তী দেশ ভারত সহ আরো বেশ কয়েকটি দেশে এই সমস্যাটি দেখা যায়।

শিক্ষার্থীদের জন্য যে আল্টিমেটাম দিলেন ইলিয়াস কাঞ্চন

সড়ক দুর্ঘটনারোধে কার্যকর পদক্ষেপ ও নিরাপদ সড়কের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছেন ইলিয়াস কাঞ্চনের সংগঠন ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা)। আজ শুক্রবার (৩ আগস্ট) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সম্প্রতি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পায়েলের মৃত্যু এবং ২৯ জুলাই বিমানবন্দর সড়কের কুর্মিটোলা বাসস্ট্যান্ডে বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে ‘নিসচা’।

মানববন্ধনে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘শিক্ষার্থীদের দাবি বাস্তবায়নের কাজ আগামী রবিবার (৫ আগস্ট) থেকে শুরু করতে হবে। যদি এটা না হয় তাহলে শিক্ষার্থীদের সঙ্গে আমি নিজেও আন্দোলনে থাকবো এবং রাস্তায় নামবো।’

নিসচা’র চেয়ারম্যান বলেন, ‘সম্প্রতি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পায়েলের মৃত্যু ও ২৯ জুলাই কুর্মিটোলায় বাসের চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনা দেশের মানুষের বিবেককে নাড়িয়ে দিয়েছে। আমরা দেশের সড়ককে নিরাপদ করার লক্ষ্যে দীর্ঘ ২৫ বছর ধরে মাঠে রয়েছি এবং মাঠে থাকবো যতদিন না নিরাপদ সড়ক বাস্তবায়ন হয়।’

বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত টানা এক ঘণ্টা মানববন্ধন ও সমাবেশ চলে। এতে সকাল ১০টা থেকেই বিভিন্ন সংগঠন ও ব্যক্তি জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তার দুই পাশ বন্ধ করে সমাবেশ ও মানববন্ধন করেন।

  • ফেইসবুক শেয়ার করুন