[Close]

বিধ্বস্তের ৬৮ ঘণ্টা পর নেপাল যাচ্ছেন বাংলাদেশের ৭ চিকিৎসক


বিধ্বস্তের ৬৮ ঘণ্টা পর: নেপালের কাঠমাণ্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের ঘটনার তিন দিন পর আগামীকাল বৃহস্পতিবার দুর্ঘটনায় আহতদের চিকিৎসা দিতে নেপাল যাচ্ছেন বাংলাদেশের চিকিৎসকদের একটি দল।

আগামীকাল বৃহস্পতিবার বেলা ১১টায় নেপালের উদ্দেশে বাংলাদেশ ছাড়বেন সাত চিকিৎসকের প্রতিনিধিদলটি।

আজ বুধবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন এই তথ্য নিশ্চিত করেছেন।

সামন্ত লাল সেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই সাত সদস্যের চিকিৎসকদলকে নেপালে পাঠানো হচ্ছে। চিকিৎসকদের দলে রয়েছেন ঢামেক বার্ন ইউনিটের তিনজন, জেনারেল ওয়ার্ডের নিবিড় পরিচর্যা ইউনিটের (আইসিইউ) দুজন বিশেষজ্ঞ এবং জাতীয় অর্থোপেডিকস হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (পঙ্গু হাসপাতাল) দুজন চিকিৎসক।

উল্লেখ্য, নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার বিমানটি গত সোমবার(১২ মার্চ) স্থানীয় সময় বেলা ২টা ২০ মিনিটে অবতরণের কথা ছিল। নামার আগেই এটি বিধ্বস্ত হয়ে বিমানবন্দরের পাশের একটি খেলার মাঠে পড়ে যায়। বিমানটিতে চারজন ক্রু ও ৬৭ যাত্রী ছিল। উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনায় ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত হন। আহত হয়ে হাসপাতালে রয়েছেন ৮ বাংলাদেশিসহ ২০ জন।

<>
<>

Bangla24hour.com © 2017