[Close]

ভরসার ‘কাঞ্চন ভাই’


জীবনে প্রথমবারের মতো নেপালের কাঠমাণ্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে শনিবার (১৭ মার্চ) পা রাখলাম। হিমালয় কন্যা বলে কথা। মনের মধ্যে সব সময় দেশ-বিদেশে ঘুরে বেড়ানোর প্রয়াস আঁকুবুকি করলেও এ যাত্রা প্রসঙ্গ ভিন্ন। এক বেদনার বিধুর ঘটনাবহুলে প্রবেশের প্রয়াস।

সোমবার (১২ মার্চ) এ বিমানবন্দরেই ঘটে দেশের ইতিহাসে সবচেয়ে বড় প্লেন দুর্ঘটনা। অফিসের অ্যাসাইনমেন্ট নিয়ে অনেকটা দলছুটের মতোই এখানে আগমন। দেশের বেশিরভাগ গণমাধ্যমকর্মীরা তখন পুরো গতিতে নেপালের হাসপাতাল, বিমানবন্দর আর মর্গে ঘুরে বেড়াচ্ছেন। সে সময় পা পড়ল কাফেলায়। ভিসা প্রক্রিয়া সেরে ডলার ভাঙানো, সিম কেনার পর হোটেলে পৌঁছাতে পৌঁছাতে রাত প্রায় নয়টা। সহকর্মী জিএম মুজিবুর রহমানকে নিয়ে তখন কাজের আলোচনা সেরে নিয়েছি মাত্র। এ সময় ফোন এলো এক টেলিভিশনের কর্মী আশিকের। হঠাৎ করেই তিনি বলে উঠলেন আহত ইমরানা কবীর হাসিকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হবে।

‘কাঞ্চন ভাই’ তার ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন, এ খবর রিলায়েবল। তার কথার সূত্র ধরেই ফোন দিলাম নেপালে অবস্থানরত ঢাকা মেডিকেলের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদকে। তিনি নিশ্চিত করার পর টেক্সিক্যাব নিয়ে ছুটলাম কাঠমাণ্ডু মেডিকেল কলেজ হাসপাতালে। ততক্ষণে রাত বারটা বেজে গেছে।কনকনে শীত।

হাসপাতালের করিডরে একটি অ্যাম্বুলেন্স দাঁড় করানো। পাশেই বসে আছেন বাংলাদেশ দূতাবাসের ফার্স্ট সেক্রেটারির গাড়ির চালক। কি করে যেন বুঝতে পেরেই জিজ্ঞাসা করলেন-বাংলাদেশি? উত্তরে হ্যাঁ, বলায় কাছে বসালেন। তারপর নানা আলাপের সময় আইসিইউ থেকে নামানো হলো ইমরানা কবীর হাসিকে। ওই রাতেই এয়ার অ্যাম্বুলেন্সে তাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়।কফিন কাঁধে নিয়ে দূতাবাসের সামনে কার্ভাডভ্যানে তুলছিলেন প্রবাসী আশিক কাঞ্চনসহ অন্যরা। ছবি: জিএম মুজিবুরকাজ শেষে আমাদের হোটেলে ফিরতে রাত ১টা পেরিয়ে গেলো। আশিক জানালেন, কাঞ্চন ভাই ত্রিভুবন ইউনিভার্সিটি টিচিং কলেজের মর্গে। বেশ কৌতুহল, কে এই কাঞ্চন ভাই?

রোববার (১৮ মার্চ) সকালেই পরিচয় করে দিলেন আশিক। কাঞ্চন ভাই তার বিশ্ববিদ্যালয় হলের রুমমেট ও

The post ভরসার ‘কাঞ্চন ভাই’ appeared first on Ekushey24.com.

Bangla24hour.com © 2017