[Close]

দারুন সুখবরঃ দুর্দান্ত এক নতুন পেসার পেল বাংলাদেশ


ঢাকা প্রিমিয়ার লিগে মোহাম্মদ আশরাফুল সবশেষ সেঞ্চুরি পেয়েছিলেন গত মাসে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে। এরপর চলতি মাসের ১২ মার্চ লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে আশা জাগিয়েও ভক্তদের হতাশ করেছিলেন তিনি। ৬৪ রানে আউট হয়েছিলেন বাংলাদেশ দলের প্রাক্তন এ তারকা ক্রিকেটার।

তবে চলমান ডিপিএলের শেষ রাউন্ডের ম্যাচে ভক্তদের আর নিরাশ করেননি আশরাফুল। আজ মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে খেলতে নেমে অসাধারণ এক সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। কলাবাগানের হয়ে ব্যাট করতে নেমে অন্যদের ব্যর্থতার দিনে আজ একাই দলকে পথ দেখিয়েছেন আশরাফুল।

সাভারের বিকেএসপিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কলাবাগানের অধিনায়ক মাহমুদুল হাসান। ওপেনিংয়ে নেমে কলাবাগানের হয়ে ওয়ালিউল হক ৪ রানের জন্য ফিফটি হাতছাড়া করেন। তবে ওয়ানডাউনে নেমে কলাবাগানকে লড়াকু পুঁজি এনে দিয়েছেন মোহাম্মদ আশরাফুল। এর মধ্য দিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের অষ্টম সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি।

কলাবাগানের হয়ে আজ ৭১ বলে ফিফটির পর সেঞ্চুরির বৃত্ত পূরণ করতে মোট ১১২ বল খেলেন আশরাফুল। ব্যক্তিগত ১২৭ রান করে মোহামেডানের তাইজুল ইসলামের বলে এলবিডব্লিউর শিকার হন। ১২৪ বলে ১৩ চার ও ৩ ছক্কায় এ ইনিংসটি সাজান ৩৩ বছর বয়সি আশরাফুল।

আর আশরাফুলের ১২৪ বলে ১২৭ রানের ইনিংসটিতে ভর করে ১৩ বল আগে অলআউট হলেও ২৬০ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে কলাবাগান। কলাবাগানকে অলআউট করার পেছনে সবথেকে বড় ভূমিকা রেখেছিলেন অনূর্ধ্ব ১৯ দলের পেসার কাজি অনিক।

মাত্র ৮.৫ ওভার বোলিং করে ৪৯ রানে একাই ৬ উইকেট শিকার করেছেন তিনি। অনিক ছাড়াও ৪৯ রানে ২ উইকেট নিয়েছেন মোহাম্মদ আজিম। আর শামসুর রহমান ও তাইজুল ইসলাম পেয়েছেন ১টি করে উইকেট।

<>

Bangla24hour.com © 2017