[Close]

যেভাবে পুলিশের জন্য রক্ষা পেল এই পরীক্ষার্থীর জীবন…


পরীক্ষা শুরুর ১ মিনিট বাকি। মোটরসাইকেল থেকে চটজলদি এক ছাত্রীকে নামিয়ে দিলেন কেন্দ্রের ফটকে। দ্রুত আসন খুঁজে দিলেন কেন্দ্রের কর্মকর্তারা। হাঁপ ছেড়ে বাঁচলেন মোটরসাইকেলের ওই চালক।

সোমবার (২ এপ্রিল) উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার প্রথম দিন ভুল করে মেয়েটি চলে আসে চট্টগ্রাম কলেজ কেন্দ্রে। তারপর তাকে মোটরসাইকেলে এনায়েত বাজারের মহিলা কলেজে পৌঁছে দেন পুলিশ কনস্টেবল মো. জাহাঙ্গীর হোসেন। ৪৫ বছর বয়সী এ পুলিশ সদস্য কাজ করেন সদরঘাটের উপ-পুলিশ কমিশনারের (ট্রাফিক) দপ্তরে।

 

মো. জাহাঙ্গীর হোসেন ঘটনার বর্ণনা দিয়ে বলেন, আমার ছেলের পরীক্ষার কেন্দ্র ছিল চট্টগ্রাম কলেজ। তাকে কেন্দ্রে নামিয়ে ফেরার সময় লক্ষ করলাম একটি মেয়েকে ঘিরে জটলা। মেয়েটি কাঁদছে। তার হাতে পরীক্ষার প্রবেশপত্র। এ সময় একজন অভিভাবক আমাকে জানাল, মেয়েটি ভুল কেন্দ্রে চলে এসেছে। তার কেন্দ্র এটি নয়। এদিকে পরীক্ষার সময়ও ঘনিয়ে আসছে। হাতে মাত্র ১৫ মিনিট।

লক্ষ করলাম একটি মেয়েকে ঘিরে জটলা। মেয়েটি কাঁদছে। তার হাতে পরীক্ষার প্রবেশপত্র।

 

খোঁজ নিয়ে জানলাম ইসলামিয়া কলেজের পরীক্ষার্থীরা এনায়েত বাজার মহিলা কলেজ কেন্দ্রে এবার পরীক্ষা দিচ্ছে। মেয়েটিকে মোটরসাইকেলে বসিয়ে দ্রুত নিয়ে গেলাম সেখানে। তখন মাত্র এক মিনিট বাকি। দারোয়ানকে বললাম মেয়েটিকে কেন্দ্রে ঢুকিয়ে দিতে। তারপর আসন খুঁজে দিলেন অন্যরা।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, মেয়েটির যে বিপদ সেটি আমার ছেলেরও হতে পারত। শুধু এ চিন্তা থেকেই তাকে কেন্দ্রে পৌঁছে দিয়েছি। মেয়েটি শুধু কাঁদছিল। তার নামটিও জানা হয়নি।

The post যেভাবে পুলিশের জন্য রক্ষা পেল এই পরীক্ষার্থীর জীবন… appeared first on Ekusher Bangladesh.

Bangla24hour.com © 2017