[Close]

সাজা কমছে স্মিথ-ওয়ার্নারদের


বল টেম্পারিং বিতর্কে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) শাস্তিভোগ করছেন তিন অসি ক্রিকেটার। অধিনায়ক স্টিভ স্মিথ, সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে ১২ মাসের নির্বাসনের সাজা ঘোষণা করেছে বোর্ড। এই কেলেঙ্কারিতে যুক্ত ওপেনার ক্যামেরন ব্যানক্রফটকে নয় মাসের নির্বাসন দেয়া হয়েছে। সিএর সাজা অনুযায়ী, নির্বাসনের পর খেলার সুযোগ পেলেও আর কোনওদিনই অস্ট্রেলিয়া দলের অধিনায়ক পদের জন্য বিবেচনা করা হবে না স্মিথ-ওয়ার্নারের নাম।

প্রাথমিকভাবে খলনায়ক চরিত্রটি সামনে আসলো ‘অতিরিক্ত’ সাজার কারণে তাদের পাশে দাঁড়িয়েছে বিশ্বের অনেক সাবেক-বর্তমান ক্রিকেটাররা।
ওই অপকর্মের জন্য ক্রিকেটের অনুরাগী এবং কাছে ক্ষমাও চেয়েছেন অভিযুক্ত তিন ক্রিকেটার।

স্মিথ, ওয়ার্নার ও বেনক্রফটের আচরণবিধি-ভঙ্গের ২.৩.৫ ধারায় অভিযুক্ত করা হয়।তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা থেকে শুরু করে তা কার্যকর করা, মাঠের আম্পায়রকে ভুল পথে পরিচালিত করা, পাশাপাশি জনসমক্ষে ভুল তথ্য প্রদানের একাধিক অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

সিডনি মর্নিং হেরাল্ড জানাচ্ছে, এবার নিজেদের সাজা কমাতে প্রভাবশালী আইন বিশেষজ্ঞের দ্বারস্থ হয়েছেন স্মিথ-ওয়ার্নরা। আগামী ১১ এপ্রিল একজন স্বাধীন কমিশনারের অধীনে তাদের শুনানি দেয়া হবে। এদিন নিজেদের শাস্তির বিরুদ্ধে আপিলও করতে পারবেন তারা।

এদিকে দেশটির আরেক সংবাদ মাধ্যম এবিসি ইঙ্গিত দিয়েছে, টেম্পারিং কাণ্ডে কমতে পারে তাদের শাস্তি। তবে কতটুকু কমবে তা স্পষ্ট করা করা হয়নি।আরটিভিঅনলাইন

<>

Bangla24hour.com © 2017