[Close]

শাহীন আফ্রিদিকে যত্ন নিতে বললেন আমির সোহেল


পাকিস্তান সুপার লিগে (পিএসএল) বল হাতে দারুণ চমক দেখিয়েছিলেন দেশটির ১৭ বছর বয়সী পেসার শাহীন আফ্রিদি। যার সুবাধে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজের ১৫ সদস্যের স্কোয়াডে ডাকও পেয়েছেন তিনি।

১৭ বছর বয়সে আফ্রিদিকে জাতীয় দলের অভিষেক ঘটানো কতটা যৌক্তিক? ঠিক এমন প্রশ্ন অনেকের। প্রশ্নের কারণও আছে বৈকি। তা হলো, আন্তর্জাতিক ক্রিকেটে বেশ ধকল সহ্য করতে হয় পেসারদের। তা একজন কম বয়সী তরুণের পক্ষে মানিয়ে নেয়া বেশ কষ্টসাধ্যের। আর সে জন্য তাদের প্রতি আলাদা নজর দেয়ার প্রয়োজন পড়ে। সে কথাই বলতে চেয়েছেন দেশটির সাবেক অধিনায়ক আমির শোহিল। না হয় ওসমান সানওয়ারীর মতো তাকেও ইনজুরিতে পড়তে হবে বলে সর্তক করেন তিনি।

এ বিষয়ে তিনি বলেন, ‘শাহীন আফ্রিদির বোলিংয়ে আমি খুবই মুগ্ধ। সে পিএসএল এবং তার আগে থেকেই নিজেকে প্রমাণ করে আসছে। তার বয়স মোটে ১৭। আর এ বয়সেই জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য সে প্রস্তুত। আসলে কোন তরুণ যদি সত্যিকার অর্থে ট্যালেন্ট হয় তবে আপনি তাকে আন্তর্জাতিক ম্যাচের জন্য পুশ করতেই পারেন।’

পেসারদের দীর্ঘ মেয়াদি ক্যারিয়ারে প্রধান প্রতিবন্ধক ভোন ইনজুরি। তা স্মরণ করিয়ে দিয়ে তিনি আরো বলেন, ‘আমি জানি আফ্রিদি আন্তর্জাতিক ম্যাচের প্রেসার নেয়ার জন্য যথেষ্ট প্রস্তুত। তবে অব্যশই সতর্কতা অবলম্বন করতে হবে। আমাদের ওসমান সানওয়ারীর বিষয়টা স্মরণে আনতে হবে।’ -ক্রিক ট্যা.

The post শাহীন আফ্রিদিকে যত্ন নিতে বললেন আমির সোহেল appeared first on Ekushey24.com.

Bangla24hour.com © 2017