[Close]

খালেদাকে নেত্রী বানিয়েছেন হাসিনা!


বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর অ্যাডভোকেট আহমেদ আলী বলেছেন, খালেদা জিয়াকে নেত্রী বানিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। না হলে রান্নাঘর থেকে এসে তিনি বিএনপি চেয়ারপারসন, প্রধানমন্ত্রী কিংবা আপসহীন নেত্রীর উপাধি পেতেন না।

মহান মুক্তিযুদ্ধের সংগঠক, স্বাধীনতা-উত্তর কুমিল্লার প্রথম প্রশাসক অ্যাডভোকেট আহমেদ আলী আলাপচারিতায় এসব কথা বলেন। তিনি বলেন, ১৯৮৬ সালের নির্বাচনে এরশাদের সঙ্গে নির্বাচন করা আওয়ামী লীগের জন্য একটি ভুল সিদ্ধান্ত ছিল।

সেই নির্বাচনে খালেদা কোনো পরিশ্রম ছাড়া শুধু নিজের অবস্থানে দৃঢ় ছিলেন। ‘৯১ সালের নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় যাচ্ছে বলে ভিতরে ভিতরে মন্ত্রিসভা গঠনের পরিকল্পনা করছিল। অন্যদিকে নিজের অবস্থানে দৃঢ় থাকায় গণজোয়ারে খালেদা জিয়া বিজয়ী হন।

তিনি আরও বলেন, এখন স্বাধীনতার চেতনা নিয়ে রাজনীতি হচ্ছে। যে যার মতো করে ব্যাখ্যা দিচ্ছে। স্বাধীনতার চেতনা হচ্ছে সত্য ইতিহাস তুলে ধরা। যার যতটুকু অবদান তার স্বীকৃতি দেওয়া। এখন স্বাধীনতার চেতনার নামে বাড়াবাড়ি হচ্ছে, চাটুকারিতা হচ্ছে। স্বাধীনতার চেতনাকে রক্ষা

করতে হলে গণতন্ত্র রক্ষা করতে হবে। যে এরশাদকে হটিয়ে গণতন্ত্র উদ্ধার করা হয়েছে, সেই এরশাদকে নিয়ে গণতন্ত্রের নামে হাসি-তামাশা করা হচ্ছে। অনেকের মতে, সংসদের বর্তমান বিরোধী দল অনেকটা হাসির খোরাক। বিরোধী দল হীন গণতন্ত্র জাতির জন্য দুর্দিন ডেকে আনবে। তিনি মুক্তিযুদ্ধে অবদানের জন্য বিদেশি বন্ধুদের দেওয়া ক্রেস্টে স্বর্ণ নিয়ে কারচুপি করাকে জাতীয় লজ্জা বলে উল্লেখ করেন।

তিনি আরও বলেন, দুই নেত্রীকে ‘বিচার মানি তবে তালগাছ আমার’ অবস্থান থেকে সরে আসতে হবে। দেশের এ অস্থির অবস্থার অবসান ঘটাতে হবে।

 

সূত্র-বাংলাদেশ প্রতিদিন।

<>

Bangla24hour.com © 2017