[Close]

সাংবাদিক ফয়সালের লাশ কবর থেকে তোলার নির্দেশ


নেপালের রাজধানী কাঠমান্ডুর বিমানবন্দরে ইউএস-বাংলার বিমান বিধ্বস্তে নিহত বৈশাখী টেলিভিশনের সাংবাদিক ফয়সাল আহমেদের লাশ কবর থেকে উত্তলনের নির্দেশ দিয়েছেন আদালত।

নিহত আরেক যাত্রী নাজিয়া আফরিন চৌধুরির লাশের সঙ্গে ভুলক্রমে ফয়সালের লাশ বদল করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে ফয়সালের ভাই সাইফুল ইসলামের এরকম এক আবেদনের প্রেক্ষিতে লাশ তোলার নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম শেখ হাফিজুর রহমান এ নির্দেশ দেন।

আদেশে বিচারক বলেন, আদালতে একটি হলফনামা জমা দেয়া হয়েছে। সেখানে দাবি করা হয়েছে, ফয়সালের লাশ হিসেবে তার পরিবারকে যে লাশ দেওয়া হয় তা ফয়সালের নয়। ওই লাশ একই দুর্ঘটনায় আরেক নিহত নাজিয়া আফরিন চৌধুরীর লাশ। ফয়সালের পরিবার নজিয়ার পরিবারের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি নিশ্চিত হন।

ফয়সালের লাশ দাফন করা হয়েছে বনানী কবরস্থানে। আর নাজিয়ার লাশ দাফন করা হয় শরিয়তপুরের ডামুড্যা গ্রামে। উভয় পরিবারই ওই দুজনের লাশ তুলে পরস্পরের কাছে হস্তান্তর ও যার যার কবরস্থানে নতুন করে কবর দেওয়ার আবেদন করেছেন।

আদেশে আরও বলা হয়েছে, ফয়সালের লাশ বনানী কবরস্থান থেকে তুলে তার পরিবারের কাছে হস্তান্তর করার জন্য ঢাকা জেলার নির্বাহী হাকিমকে বলা হলো। আদালতে হলফনামা জমা দিয়েছেন নিহত ফয়সালের ভাই সাইফুল ইসলাম ও নাজিয়ার ভাই আলী আহাদ চৌধুরী।

আর আদালতে ওই বিবিধ মামলা করেন নিহত ফয়সালের ভাই সাইফুল ইসলাম। এই মামলার পরিপ্রেক্ষিতেই আদালত ফয়সালের লাশটি উত্তোলন করার আদেশ দিলেন।

The post সাংবাদিক ফয়সালের লাশ কবর থেকে তোলার নির্দেশ appeared first on Ekushey24.com.

Bangla24hour.com © 2017