[Close]

যে কারণে নাফিস ইকবালকে দলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স


জাতীয় দলের ওপেনার ছিলেন নাফিস ইকবাল। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে বিপিএলএ গত মৌসুমে চট্টগ্রাম ভাইকিংসের ম্যানেজার ছিলেন তিনি। তার আরেকটি পরিচয় তিনি বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আকরাম খানের ভাতিজা এবং জাতীয় দলের ওপেনার তামিম ইকবালের বড় ভাই।

ক্রিকেটের পরিচয় ছাপিয়ে আসন্ন আইপিএলএ নতুন পরিচয়ে দেখা যাবে নাফিস ইকবালকে। আইপিএলএ মোস্তাফিজের দোভাষীর দায়িত্ব পালন করবেন জাতীয় দলের সাবেক এই ওপেনার। এবার আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলবেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

আইপিএলএ অংশ নিতে এরই মধ্যে মুম্বই পৌঁছেন বাঁ-হাতি এই পেসার। সেখানে গিয়েই পড়েছেন ভাষাগত সমস্যায়। তিনি কথা বলতে পারছেন না, তার কথাও বুঝছেন না মুম্বই ইন্ডিয়ান্সের কর্মকর্তারা।

আর এ কারণেই মোস্তাফিজের জন্য সরাসরি একজন দোভাষীর শরণাপন্ন হলো মুম্বই ইন্ডিয়ান্স। তবে এক্ষেত্রে চমক দেখাল আইপিএল’র এই ফ্র্যাঞ্চাইজিটি। মোস্তাফিজের দোভাষী এবং সমন্বয়কারী হিসেবে বাংলাদেশ থেকে উড়িয়ে নিয়ে যাওয়া হলো নাফিস ইকবালকে।

দলটির কোচ ছিলেন শ্রীলঙ্কার কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনে। সেখান থেকেই নাফিস ইকবালের সঙ্গে সখ্যতা গড়ে ওঠে জয়াবর্ধনের। মাহেলা জয়াবর্ধনে কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন আইপিএল’র ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্সে।

মূলত: মাহেলা জয়াবর্ধনের ইচ্ছাতেই ম্যানেজার কিংবা কো-অর্ডিনেটর হিসেবে নয়, মোস্তাফিজের দোভাষী এবং সমন্বয়কারী হিসেবে উড়িয়ে নেয়া হলো নাফিসকে। গতকাল সকালেই ভারতের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন নাফিস ইকবাল। নিজের ফেসবুক পেজে এই তথ্য নিজেই লিখেছেন নাফিস। তিনি লিখেছেন, ‘কাজ এবং অভিজ্ঞতা মাত্র শুরু হলো…।

<>

Bangla24hour.com © 2017