[Close]

রাজীবকে সরকারি চাকরি দেওয়ার আশ্বাস স্বাস্থ্যমন্ত্রীর


সড়ক দুর্ঘটনায় ডান হাত হারানো রাজীব হোসেন সুস্থ হলে তাঁকে সরকারি চাকরি দেওয়ার আশ্বাস দিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এ ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রাজীবকে দেখতে দিয়ে মন্ত্রী এ আশ্বাস দেন। তিনি চিকিৎসকদের কাছে তাঁর চিকিৎসা এবং শারীরিক অবস্থার খোঁজখবর নেন।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী জানান, রাজীবের চিকিৎসার সব ব্যয় সরকার বহন করবে। এমনকি বেসরকারি যে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছিলেন রাজীব, সেই হাসপাতালের বিলও সরকার দেবে বলে জানান তিনি।

নাসিম বলেন, ‘সাত সদস্যের (বোর্ড) চিকিৎসকরা কাজ করছেন এবং তাকে আমরা সব সহায়তা দেবো। রাজীব মা-বাবা হারানো এতিম। এ কারণে সরকার তাঁর যাবতীয় চিকিৎসার খরচ বহন করবে। তাঁর আরও দুই ভাইয়ের ভবিষ্যতের দিকটি খেয়াল রেখে তিনি সুস্থ হলে তাঁকে সরকারি চাকরি দেওয়া হবে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (৩ এপ্রিল) বিআরটিসির একটি দোতলা বাসের পেছনের ফটকে দাঁড়িয়ে গন্তব্যের উদ্দেশ্যে যাচ্ছিলেন মহাখালীর সরকারি তিতুমীর কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন। বাসটি হোটেল সোনারগাঁওয়ের বিপরীতে পান্থ কুঞ্জ পার্কের সামনে পৌঁছালে হঠাৎ করে পেছন থেকে স্বজন পরিবহনের একটি বাস ওভারটেক করে।

সে সময় বিআরটিসির দোতলা বাসটির পেছনের ফটকে দাঁড়িয়ে থাকা রাজীবের ডান হাতটি বাইরের দিকে সামান্য বেরিয়েছিল। স্বজন পরিবহনের বাসটি বিআরটিসি বাসের গা ঘেঁষে যাওয়ার যাওয়ার সময় রাজীবের হাতটি ছিঁড়ে যায়। তাকে দ্রুত পান্থপথের শমরিতা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকেরা চেষ্টা করেও বিচ্ছিন্ন সে হাতটি রাজীবের শরীরে আর জোড়া লাগাতে পারেননি। পরে তাকে বুধবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

ঢাকায় রাজীব হোসেন যাত্রাবাড়ীর মীর হাজিরবাগের একটি মেসে থাকতেন। রাজীবের বাবা-মা কেউ বেঁচে নেই। তিন ভাইয়ের তিনি সবার বড়। ড়ি পটুয়াখালীর বাউফলের দাসপাড়ায়। পড়ালেখার পাশাপাশি একটি প্রতিষ্ঠানে কম্পিউটার টাইপ করে তিনি নিজের এবং ছোট দুই ভাইয়ের খরচ চালাতেন।

এদিকে রাজীব হোসেনের হাত হারানোর ঘটনায় গতকাল দুজনকে গ্রেপ্তার করেছে শাহবাগ থানার পুলিশ। গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন বিআরটিসি বাসের চালক ওয়াহিদ ও স্বজন বাসের চালক খোরশেদ।

পুলিশের রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, রাজীবের হাত হারানোর ঘটনায় মামলা হয়েছে। দুই চালককে হাজতে পাঠানো হয়েছে।

The post রাজীবকে সরকারি চাকরি দেওয়ার আশ্বাস স্বাস্থ্যমন্ত্রীর appeared first on Ekushey24.com.

Bangla24hour.com © 2017