[Close]

গৃহহীন এক পরিবারকে ঘর বানিয়ে দিলেন ইউএনও


নেত্রকোনার বারহাট্টা উপজেলার পরিচ্ছন্নকর্মী সাগর বাঁশফোড়ের সাত সদস্যের পরিবার। হরিজন সম্প্রদায়ের এই পরিবারের কোনো আবাসস্থল না থাকায় ঘুমাতো বারহাট্টা রেলস্টেশনে। বলতে গেলে এই পরিবারের সদস্যরা উদ্বাস্তু।

সাতজন সদস্য নিয়ে বারহাট্টা রেলস্টেশনে দীর্ঘদিন ধরে দিনযাপন করছিল পরিবারটি। মানবিক তাগিদে নেত্রকোনা জেলা প্রশাসককে বিষয়টি জানান বারহাট্টা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াসমিন।

বিষয়টি জেনে জেলা প্রশাসনের ত্রাণ তহবিল থেকে দুই বান্ডিল টিন বরাদ্দ দেয়া হয়। সেইসঙ্গে দেয়া হয় নগদ ছয় হাজার টাকা। বাকি টাকা দেন ইউএনও ও স্থানীয়রা। এভাবে জমা হয় একটি ঘরের টাকা। সেই টাকা দিয়ে ওই উদ্বাস্তু পরিবারকে একটি ঘর তৈরি করে দেন ইউএনও। সেইসঙ্গে ওই বাড়িতে আসা-যাওয়ার জন্য উপজেলা পরিষদের মাধ্যমে তৈরি করে দেয়া হয়েছে একটি রাস্তা।

বৃহস্পতিবার ওই পরিবারের সদস্যদের ঘরে থাকার ব্যবস্থা করে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিন। ঘরে প্রবেশ করেই কেঁদে ফেলেন উদ্বাস্তু পরিবারের সদস্যরা।

হরিজন সম্প্রদায়ের সদস্য সাগর বাঁশফরের স্ত্রী সীমা রাণী বাঁশফর বলেন, রোদ বৃষ্টিতে সন্তানদের নিয়ে কষ্টের পর ঘর পেয়েছি। এই সাহায্য জীবনের সব থেকে বড় সাহায্য। আমি সন্তানদের নিয়ে সুখে থাকব। ইউএনও ম্যাডাম অনেক ভালো মানুষ। তার উদ্যোগে আজ আমি ঘর পেয়েছি বলে কেঁদে ফেলেন সীমা রাণী।

The post গৃহহীন এক পরিবারকে ঘর বানিয়ে দিলেন ইউএনও appeared first on Ekushey24.com.

Bangla24hour.com © 2017