[Close]

ব্রেকিং নিউজঃ মাশরাফির পরামর্শে জাতীয় দলে আসছে যে দুর্দান্ত ব্যাটসম্যান


২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পর থেকে এখন পর্যন্ত বাংলাদেশের চলছে স্বর্ণ যুগ। এমন সময়ের মধ্যেও বাংলাদেশের কিছু জায়গায় রয়েগেছে বড় কিছু অভাব।

তার মধ্যে রয়েছে ব্যাটিং অর্ডারে ৩ নাম্বার পজিশনের নির্ভরশীল ব্যাটসম্যান। অবশ্য আশরাফুল-আফতাবের পর বাংলাদেশের হয়ে কেউই ৩ নাম্বার পজিশনে ভালো করতে পারেনি। এখন পর্যন্ত ৩ নাম্বার পজিশনে পরীক্ষা করা হয়েছে অনেক ব্যাটসম্যানকে। সৌম্য, ইমরুল, লিটন, মুশফিক, সাব্বির এমন কি সাকিব কে দিয়েও পরীক্ষা করা হয়েছে।

এদের প্রায়ই সবাই ব্যর্থ ছিল। শুধু মাত্র সাকিব ও মুশফিক কয়েকটি ম্যাচে ভালো খেলে ছিল। বর্তমানে বাংলাদেশের প্রায় প্রতিটি ব্যাটিং পজিশনের জন্য বিকল্প খেলোয়াড় তৈরি হয়ে গেছে শুধু মাত্র ৩ নাম্বার পজিশন বাদে। তাই এখন মনে হয় ৩ নাম্বার পজিশনের জন্য নতুনদের কে সুযোগ দেওয়ার সময় এসে গেছে। বাংলাদেশ জাতীয়

দলের জন্য ক্রিকেটার তৈরির অন্যতম একটি প্লাটফর্ম হলো ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। বাংলাদেশের অনেক ক্রিকেটারই এই লিগে ভালো করার পর জাতীয় দলে সুযোগ পেয়েছেন। তরুণ ক্রিকেটারদের নিজেদের

প্রমাণ করার জন্য এটি অন্যতম একটি সুযোগ। নতুনদের কথা তুলতেই প্রথমে চলে আসে নাজমুল হাসান শান্তর নাম। ডিপিএলে এবার সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। চারটি সেঞ্চুরি ও দুইটি হাফ সেঞ্চুরিতে তার মোট রান ৭৪৯। তার স্ট্রাইক রেট প্রায় ১০০ এর কাছাকাছি।

বর্তমানে ওয়ানডে ফরম্যাটে টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা ৩ নাম্বার পজিশনে খেলা প্রসঙ্গে বলতে গিয়ে বলেন, ” জাতীয় দলে সুযোগ পাওয়ার আগে নাজমুল ইসলাম শান্তকে আরেকটু পাকাপোক্ত হতে হবে।

আর ৩ নাম্বার পজিশন একটা খুবই গুরুত্তপূর্ণ পজিশন। আর সেখানে শান্তর মত প্লেয়ারই দরকার। তিনি সচরাচর ৩ নাম্বার পজিশনেই ব্যাটিং করে থাকেন । তাই তরুনদের মধ্যে নাজমুল হাসান শান্তই হতে পারে বাংলাদেশ জাতীয় দলের ৩ নাম্বার পজিশনের নির্ভর যোগ্য ব্যাটসম্যান।”

<>

Bangla24hour.com © 2017