[Close]

অবশেষে আইপিএলে সাকিব-মুস্তাফিজের খেলার প্রসঙ্গ নিয়ে যা বললেন মাশরাফি


মাশরাফি বিন মুর্তজা ঢাকা প্রিমিয়ার লিগের পর এখন বিশ্রামে। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক নিজের মতো করেই ছুটি কাটাচ্ছেন। এই অবসরে ক্রিকেটে অবশ্য চোখ ঠিকই থাকছে মাশরাফির। বিসিএলে চোখ রাখছেন, মাঝেমধ্যে দেখা হচ্ছে আইপিএলও। আইপিএলে অবশ্য তাঁর মনোযোগ শুধু সাকিব আল হাসান আর মোস্তাফিজুর রহমানের দিকেই। সাকিব-মোস্তাফিজ আইপিএলে এখন পর্যন্ত মাত্র একটিই ম্যাচ খেলেছেন। যদিও হয়নি পারফরম্যান্স মূল্যায়নের সময়।







ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন







তবে সাকিবকে নিয়ে উদ্বেগের কিছু না দেখলেও মোস্তাফিজকে নিয়ে একটু চিন্তিত মনে হলো মাশরাফিকে, ‘সাকিব অভিজ্ঞ আর হায়দরাবাদের একাদশে ওকে লাগবেই। কিন্তু চিন্তাটা মোস্তাফিজকে নিয়ে। অনেক পেসার খেলছে মুম্বাই ইন্ডিয়ানসে।

বাদ পড়ার আশঙ্কা এক-দুই ম্যাচ খারাপ করলে।’ সাকিব কীভাবে নিজেকে ‘নাম্বার ওয়ান’ হিসেবে প্রতিষ্ঠা করেছেন, মাশরাফি বিশ্লেষণ করলেন সেটিই, ‘সে ভালোভাবে কাজে লাগায় তার মাথাটা।













মাঠে সিদ্ধান্তগুলো দ্রুত নেয়। সে সাহসী। কোনো সিদ্ধান্ত নিতে দ্বিধায় ভোগে না। যে সিদ্ধান্ত একবার নেয়, স্থির থাকে সেটিতেই। যেহেতু ব্যর্থ হওয়ার ভয় থাকে, সিদ্ধান্ত নিতে সাহস থাকতে হয়। সে যখন দলের তরুণ খেলোয়াড় ছিল, তাঁরও ব্যর্থ হওয়ার ভয় ছিল। সাহসের সঙ্গেসেটি মোকাবিলা করে প্রতিষ্ঠিত হয়েছে। এগুলোই আমাদের বর্তমান তরুণ খেলোয়াড়দের দরকার।মাশরাফি মনে করেন, তরুণদের ধারাবাহিক না হওয়ার কারণটা মনস্তাত্ত্বিক, ‘আত্মবিশ্বাস, বিষয়টা সিম্পল।







ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন







ক্রিকেট গায়ের শক্তি দিয়ে খেলা যায় না। মাথা দিয়ে খেলতে হয়। মস্তিষ্কের ব্যবহার ভালো না হলে আপনি মাঠে ভালো খেলতে পারবেন না।

The post অবশেষে আইপিএলে সাকিব-মুস্তাফিজের খেলার প্রসঙ্গ নিয়ে যা বললেন মাশরাফি appeared first on PapersBD.com.

Bangla24hour.com © 2017