[Close]

গড়ে প্রতিদিন কত প্রবাসী সৌদি আরব ত্যাগ করছেন ?? জানুন আরো বিস্তারিত ( ভিডিও )


সৌদি পাসপোর্ট বিভাগের মহাপরিচালকের উদ্ধৃতি দিয়ে সৌদি আরবের আরবি দৈনিক আল-হায়াত পত্রিকা খবরে জানা যায়, গত ১৮ মাসে ৮ লক্ষ, ১১হাজার প্রবাসী সৌদি আরব থেকে ফাইনাল এক্সিটে নিজ নিজ দেশে ফিরে গেছেন । গড়ে প্রতিদিন প্রায় ১,৫০০ প্রবাসী চূড়ান্তভাবে সৌদি আরব ত্যাগ করেছেন ।চলতি ২০১৮’র প্রথম এই কয়েস মাসে সৌদি আরব ত্যাগ করেছেন ২ লক্ষ ৭০ হাজার প্রবাসী । গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৫ লক্ষ ৪১ হাজার ।













আরো পড়ুন…

কল্পনাকে হার মানিয়েছে অনলাইনে দেহ ব্যবসার নেপথ্য ঘটনা

কল্পনাকে হার মানিয়েছে বাংলাদেশী কয়েকজন যুবক-যুবতী কতৃক পরিচালিত অনলাইন স্কট সার্ভিস বা দেহ ব্যবসার ঘটনা। ব্যতিক্রমি যৌন ফাঁদ চক্রের কয়েক সদস্য আটক হবার পর তদন্তে বেরিয়ে এসেছে অভিনব সব পন্থার কথা। , গ্রেফতারকৃতদের কাছ থেকে জব্দ মোবাইল সেট ও কম্পিউটারে অন্তত তিন হাজার মেয়ের ছবিসহ বায়োডাটা পাওয়া গেছে। সেখানে অনেকের মোবাইল ফোন নম্বরও রয়েছে বলেও জানিয়েছে পুলিশ ।













অনুসন্ধানে বেরিয়ে এসেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিন শতাধিক পেজ তৈরি করে পর্নো ব্যবসার অভিনব সব জাল ফেলেছে বেশ কটি চক্র। ছদ্মনামে ফেসবুকে তিন বিশ্ববিদ্যালয় পড়ূয়া মেধাবী ছাত্রসহ ছয় তরুণ পর্নো ব্যবসার নেতৃত্ব দিচ্ছেন তারা । তাদের মাধ্যমে চালানো চারটি পর্নো-সংক্রান্ত পেজে গড়ে এক লাখ করে অনুসারী রয়েছে।













প্রাথমিক তদন্তের বরাতে পুলিশ জানিয়েছে, অন্তত তিন হাজার তরুণী তাদের এই কর্মকাণ্ডে যুক্ত রয়েছে। চার বছর ধরে ঢাকাসহ দেশের প্রায় সব বিভাগীয় শহরে অনলাইনে কাস্টমার সংগ্রহ করে এই ব্যবসা চালিয়ে আসছে তারা। সামাজিক মাধ্যম ব্যবহার করে পর্নো ব্যবসায় জড়িত এত বড় সংঘবদ্ধ চক্রের খোঁজ পাওয়া দেশের ইতিহাসে এই প্রথম বলে জানায় পুলিশ।













কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের অভিযানে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘অনলাইন এসকর্টস সার্ভিস প্রভাইডার’ পরিচয় দিয়ে যৌন ব্যবসার পরিচালনাকারী ৭ সদস্য আটক হয়েছে ইতমধ্যেই ।

এ সময় তাদের হেফাজতে থাকা ৪টি মোবাইল ফোন, ১টি ট্যাব, ১টি হার্ডডিস্ক, ডিজে পার্টিতে প্রবেশের ১৩টি টিকিট ও ডিজে পার্টির ৯টি পোস্টার জব্দ করা হয়।













আটককৃতরা হলেন- এসকর্টস নুরুন্নাহার নুরী (১৯), তার সহযোগী রেজওয়ান উল হায়দার (২৮), সৈয়দ বিপ্লাব হাসান (২৩), মাহমুদ (২২), আসিফ হাসান তুষার (২৮), কাজী কাদের নেওয়াজ (২৫) ও মোস্তফা মোশারফ (২৫)।

রোববার সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের ডিজিটাল ফরেনসিক টিম রাজধানীর গুলশান ও বাড্ডা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে।













ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. ওবায়দুর রহমান জানান, আটকরা ফেসবুক আইডি, ফেসবুক গ্রুপ ও পেইজ, ইউটিউব চ্যানেলসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ‘অনলাইন এসকর্টস সার্ভিস প্রভাইডার’ পরিচয় দিয়ে নানা বয়সের নারীদের দিয়ে এসকর্টস সার্ভিসের ব্যবসা করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

Bangla24hour.com © 2017