[Close]

ইতিহাস বলে, আজ রোহিত-ফিজদের মুম্বাই জিতবে! জেনে নিন


বিশ্বসেরা টি-২০ স্পেশালিস্ট ব্রেন্ডন ম্যাককালাম-এবি ডি ভিলিয়ার্স-ডি কক ও ওয়াশিংটন সুন্দরের মতো তারকাদের নিয়ে গড়া কোহলির টিমটি এবারের আইপিএলে শিরোপার অন্যতম দাবিদার। কিন্তু এতকিছুর ভিড়েও কিসে যেন কমতি দলটির। সব থেকেও যেন কিছু নেই। আংশিক দূর্বল দলগুলোর কাছে হারহামেশাই আত্মসমর্পন করতে দেখা যাচ্ছে বেঙ্গালুরকে। তবে আজ সেই দুঃখ মোচনের মিশন তাদের। প্রতিপক্ষ রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু ইতিহাস মোটেও পক্ষ নিচ্ছে না কোহলিদের। বলছে তাদের বিপরীতে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ২১ বারের মুখোমুখিতে ১৩ বার জয় লাভ করে মুম্বাই এবং আটবার বেঙ্গালুরু। শেষ চারবারের মুখোমুখিতে সব‘টিতেই পরাজয় বরণ করে কোহলির দল।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২০০৮ সিজনে (প্রথম আসর) ওয়াংখেড় স্টেডিয়ামে দুইবার মুখোমুখিতে প্রথমটিতে ৫ উইকেটে জয় লাভ করে বেঙ্গালুরু। দ্বিতীয়টিতে ৯ উইকেটে জয় তুলে প্রতিশোধ নেয় রোহিতের মুম্বাই।

এরপর সর্বশেষ দুই আসরে ঐতিহ্যবাহী ওয়াংখেড় স্টেডিয়ামে চারবার মুখোমুখি হয় বেঙ্গালুরু-চেন্নাই। দুঃখের বিষয় হচ্ছে, যার কোনটিতেই জয়ের দেখা পায়নি কোহলি বাহিনী। বরং সবক’টিতে লজ্জাজনভাবে হারে বেঙ্গালুরু। সর্বশেষ ম্যাচটিতে ৫ উইকেট এবং এর আগের ম্যাচটিতে চার উইকেটে জয় পায় মুম্বাই।

অর্থাৎ ইতিহাস যদি ভুল না হয় তবে আজকের ম্যাচে রোহিতরাই এগিয়ে থাকবে। হয়তো তাদের দুঃখ মোচন হবে আজকের ম্যাচে। দেখা যাক ইতিহাস কি বলে! তথ্যসূত্র- ক্রিক ইন.

<>

Bangla24hour.com © 2017