এই বাচ্চারা যারা তাদের বাবার নাম ডুবিয়ে দিয়েছে! ফটোশুট গুলোই তার দারুন উদাহরণ হয়ে উঠেছে!

বাবার নাম ডুবিয়ে দিয়েছে- “বাচ্চাদের চোখে আপনি দেখতে পাবেন, বিশ্ব কেমন হওয়া উচিত।” এটা সত্য। কিন্তু পুরো লাইনটি “বাচ্চাদের চোখে আপনি দেখতে পাবেন, বিশ্ব কেমন হওয়া উচিত, তাদের হাতে নিয়ে আপনি ছবি তুলবেন না, তারা প্রস্রাব করতে পারে ।”

আমি জানি, আমি ছড়াটি নষ্ট করেছি, কিন্তু তাতে কার কি এসে যায় ?

কোন সন্দেহ নেই বাচ্চারা সুন্দর, আরাধ্য এবং নির্দোষ, কিন্তু কখনও কখনও তারা আপনাকে হাসাবে। শিশুরা প্রেম এবং স্নেহ পূর্ণ হতে পারে, কিন্তু একই সময়ে তারা প্রস্রাব এবং মলে পূর্ণ। আপনাকে বার বার স্মরণ করিয়ে দিচ্ছি যে খারাপ সময় এবং প্রস্রাব এবং মল আগমনের পূর্বে তারা দরজায় কড়া নাড়বে না।

উদাহরণস্বরূপ, আপনি অনেকদিন পর একটি ডিনারের জন্য যেতে প্রস্তুত, একটি কাজের মেয়ের সঙ্গে বাড়িতে আপনার শিশু কে রেখে জাচ্ছেন । আপনি আপনার সন্তানকে জড়িয়ে ধরে বিদায় জানাচ্ছেন এবং পরের মুহুর্তে বিঙ্গো! আপনি বাথরুমে আপনার অনন্য পোষাক ওয়াশিং করছেন।

আমরা Beyond Kolkata এক অনুরূপ ঘটনার তালিকা সংকলন করেছি যেখানে বাবা-মা একটি সুন্দর ছবি তোলার জন্য তাদের বাচ্চাকে নিয়েছিলেন, কিন্তু তারা [বাচ্চারা] বাদামি রঙে সম্পূর্ণ ছবি রঙিন করে দিয়েছে ।

একবার দেখুনঃ-

#১৫ সব পরিস্থিতিতে খুশি

সেখানে বাবা-মার সাথে ঐতিহ্যপূর্ণ ছবি তোলার জন্য স্টুডিওতে তাদের নবজাতকের সাথে নতুন ছবি নেওয়া হয়, অথবা কখনও কখনও তারা বাড়ীতে ফটোগ্রাফারকে ডাকে । এবং কেন না ? সব পরে, আপনার বাচ্চারা আর বাচ্চা থাকবে না ।

তবে এটা প্রমাণিত যে এই ছবিটি তার পিতার জন্য স্মরণীয় হয়ে উঠবে কারণ তিনি এটি কল্পনা করতে পারেন নি।

#১৪ মা কিছু ধরছে।

বেচারা কুকুর, পারিবারিক ছবি নষ্ট হয়ে যাওয়ার জন্য তার সমস্ত উত্তেজনা আশাভঙ্গ হল। অথবা হয়তো অন্য কেউ পরিবারে তার জায়গা নিয়ে নিয়েছে।

#১৩ বাবা প্রথমে বিশ্বাস করতে পারেনি এটি কোথা থেকে আসছে

আমি একজন বাবাকে তার বাচ্চার প্রস্রাব সেবন কতে আগে কখনো দেখিনি। তার মুখের হাসির দিকে তাকান।

#১২ এটা বড় ভাইয়ের বোঝার জন্য একটি মুহূর্ত

এবং তার ছোট শিশুর ও জেষ্ঠ পুত্রের সঙ্গে ছবি নেওয়ার সময় বাবা কিছু গন্ধ পেলো। হ্যাঁ, এটা বড় ভাই হওয়ার লক্ষণ, কিন্তু এটা আমাদের অধিকাংশের জন্য উপলব্ধির একটি মুহূর্ত যে আমরা সবাই এই কাজটি করেছি ।

#১১ আশ্চর্যের বিষয় যদি এটি একটি স্পা প্রদানের উপায় হয় ।

পিতার মুখের উপর সান্ত্বনাটি তুলে ধরেছে যে, সে এই বিষয়ে সচেতন নয় যে তাকে স্নান করতে হবে এবং তার পিছনে অতিরিক্ত সাবান প্রয়োগ করতে হবে। তবে, মনে হচ্ছে তিনি ঠান্ডা ও ভেজা অনুভূতি উপভোগ করছেন।

#১০ আপনি একে কি বলবেন ? একটি শিশুর ঝরনা, হয়তো।

কী সুন্দর ছবিতে এটা পরিণত হতে পারতো, যদিও শিশুর একটি মুহূর্ত জন্য এটি নষ্ট হয়ে যায়। কিন্তু তারা বলে, আপনি বৃষ্টি এবং ট্রেনের পূর্বাভাস দিতে পারবেন না।

#৯ মা, বাবার মাথা বাঁচায়।

বাবা, মা ও শিশু, তাদের তিনজনই তাদের পরিবারের সময় উপভোগ করছিল, ছবিটি চিরতরে ধরে রেখেছে, যতক্ষণ পর্যন্ত না শিশুটি তার ব্রেকফাস্টের দুধ তুলে দেয়।

#৮ এখানে, আপনার মুখে এটি নিতে হল।

এই শিশুর মুখের অস্বস্তির দিকে তাকান। মনে হচ্ছে সে প্রতিশোধ নেবার চেষ্টা করেছে, ‘সুসু ‘ ব্যবহার করে।

#৭ মায়ের মতই, পুত্র।

আমি এই মুখ তৈরীর জন্য শিশু কে দোষারোপ করতে চাই না।

#৬ আহ, এটা অরূচিকর।

যদিও প্রথম দিকে বাচ্চাটি, এই ছবি তোলা উপভোগ করছে বলে মনে হচ্ছে। হয়তো, সে বুঝতে পেরেছিল যে তার মা দুপুরের খাওয়া খায়নি । তাই সে খাওয়ানো শুরু করলো।

#৫ নাতি যখন দাদুকে আরও বেশি ভালবাসে।

এখানে এটি একটি বড় লাইন। দাদু ভেবেছিল এটা বালি, তাই তিনি তা চেক করার জন্যে মাথা ঘামান নি। আমি ভাবছি, সৈকতের মানুষের এটির সম্পর্কে কি চিন্তা হতে পারে।

#৪ এই ঘটে যখন আপনি তাদের ঝাঁকান।

এর পিছনে একটি সহজ বিজ্ঞান আছে; শিশুদের শৈশব সময় তারা শরীর নিয়ন্ত্রণ করতে পারে না। সুতরাং, এটা সুস্পষ্ট যে কিছুটা বেরিয়ে আসতে হবে যা অবশেষে বেরিয়ে আসবে। প্রকৃত সময়ে।

#৩ শিশুর মুখ দেখুন; যেন এটা কিছু সম্পন্ন হয়েছে।

মায়ের কাছ থেকে বাচ্চাকে দূরে রেখে বাবা এই বাচ্চাকে দীর্ঘক্ষণ ধরে কষ্ট দিয়েছে। হয়তো, এই শিশু তাই অব্যাহতি পরিকল্পনা ব্যবহার করছে ।

#২ যেমন কর্ম তেমন ফল।

না যে এই বাচ্চারা এটা শুধুমাত্র তাদের পিতামাতার সাথে করে না। কখনও কখনও তারা তা নিজেদের উপরও করে ফেলে।

#১ এই ছবিতে কি ভুল রয়েছে!

আপনি এই ছবিতে অত্যধিক হাসিখুশি কি খুঁজে পেলেন ? নীচের মন্তব্য বাক্সে আপনার মতামত শেয়ার করুন। এই ছিল আজকের মতো।

<>

Bangla24hour.com © 2017