মোস্তাফিজকে রাখ, ম্যাকক্লেনাঘানকে হটাও, ডুমিনিকে ঢোকাও

এবারের আইপিএলটা মোটেও ভালো কাটছে না মুম্বাই ইন্ডিয়ানসের। ৫ ম্যাচের মাত্র একটিতে জিতেছে দলটি। জয়ের খোঁজে আজ সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হবে রোহিত অ্যান্ড কোং।

তুলনামূলক ভালো করলেও দল হারায় এ ম্যাচে মোস্তাফিজুর রহমানের খেলা নিয়ে অনেকে সংশয় তুলেছেন। বাদ পড়তে পারেন কাটার মাস্টার!

তবে মুম্বাইকে ভিন্ন পথে হাঁটতে বলছেন সাবেক কিউই পেসার ও বর্তমান ধারাভাষ্যকার সাইমন ডুল। তার মতে, পরাজয়ের বৃত্ত থেকে বেরিয়ে আসতে কম্বিশনে পরিবর্তন আনাটা তাদের জরুরি হয়ে দাঁড়িয়েছে। এক্ষেত্রে মোস্তাফিজকে রেখে ম্যাকক্লেনাঘানকে বাদ দেয়া শ্রেয় হবে।

এর নেপথ্যে যুক্তি উল্লেখ করে তিনি বলেন, তারা দুজনই বাঁ-হাতি পেসার। তবে ম্যাকক্লেনাঘানের চেয়ে মোস্তাফিজ বেশি কার্যকরী। তাই তাকে রেখে ম্যাকক্লেনাঘানকে হটানোটা ভালো হবে। সাইড বেঞ্চে বসে থাকছেন জেপি ডুমিনির মতো অলরাউন্ডার। তার জায়গায় এ প্রোটিয়াকে খেলানোটা ভালো হবে। এতে ব্যাটিং-বোলিংয়ের মধ্যে ভারসাম্য সৃষ্টি হবে। প্রত্যাশিত ফলও আসতে পারে।

টি-টোয়েন্টিতে বিগ হিটার বলে পরিচিত কাইরন পোলার্ড। তবে চলমান আইপিএলে এ শক্তির কাছ থেকে কিছুই পাচ্ছে না মুম্বাই। এ ক্যারিবিয়ানের স্থানে অজি অলরাউন্ডার বেন কাটিংকে একাদশে অন্তর্ভুক্তির পরামর্শ দিয়েছেন সাবেক এ কিউই পেসার।

দলকে জয়ের ধারায় ফিরিয়ে আনতে রোহিত শর্মাকে সামনে থেকে নেতৃত্বে দিতে বলেছেন ডুল। জয় পেতে বিশেষ করে তাকে জ্বলে উঠতে হবে বলে মনে করেন তিনি, এ পরিস্থিতি থেকে শীর্ষ চারে জায়গা করে নিতে হলে অধিনায়ককেও কঠিন দায়িত্ব পালন করতে হবে। একাদশে বড় পরিবর্তন আনার পাশাপাশি ব্যাট হাতেও রূদ্রমূর্তি ধারণ করতে হবে তাকে।

উল্লেখ্য, ৫ ম্যাচের ৪টিতে হারের তেতো স্বাদে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে অবস্থান করছে মুম্বাই।

The post মোস্তাফিজকে রাখ, ম্যাকক্লেনাঘানকে হটাও, ডুমিনিকে ঢোকাও appeared first on Ekushey24.com.

Bangla24hour.com © 2017