হারের বৃত্ত ভাঙতে ফের মুখোমুখি সাকিব-মোস্তাফিজ

সাকিব বনাম মোস্তাফিজ ম্যাচ, বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা একটু বাড়তি উত্তেজনা খুঁজে নিচ্ছেন। বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় আইপিএলের এই ম্যাচে মাঠে নামবে সাকিবের সানরাইজার্স হায়দ্রাবাদ এবং মোস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ান্স।

১১তম আইপিএলের সপ্তম ম্যাচে সাকিবদের হায়দ্রাবাদের মাঠে খেলে এসেছিল মোস্তাফিজের মুম্বাই। সেই ম্যাচটি ১ উইকেটে হেরেছে অতিথিরা। মঙ্গলবার (২৪ এপ্রিল) আবারো মুখোমুখি হচ্ছে সাকিব-মোস্তাফিজ। ২৩তম ম্যাচে হায়দ্রাবাদ আতিথ্য নেবে মুম্বাইয়ের ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে। মোস্তাফিজদের সুযোগ থাকছে মুখোমুখি আগের দেখায় হারের প্রতিশোধ নেওয়ার।

এর আগে সাকিবদের মাঠ হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে আতিথ্য নিয়ে আগে ব্যাট করে মোস্তাফিজের মুম্বাই ৮ উইকেট হারিয়ে তুলেছিল ১৪৭ রান। শেষ বলে হেরেছিল মুম্বাই। ৯ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছেছিল সাকিবের হায়দ্রাবাদ। মোস্তাফিজ ব্যাট হাতে না নামলেও বল হাতে ছিলেন দুর্দান্ত। ৪ ওভারে ২৪ রান খরচায় তুলে নিয়েছিলেন তিনটি উইকেট। আর ব্যাট হাতে সাকিব ১২ বলে ১২ রান করার পাশাপাশি বল হাতে ৪ ওভারে ৩৪ রান খরচায় তুলে নিয়েছিলেন একটি উইকেট।

এই ম্যাচের মধ্যদিয়ে সাকিব ঢুকে যেতে পারেন টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট আর ৪ হাজার রানের ‘ডাবল’ ইতিহাসে। তার আগে শুধু এই ডাবল স্পর্শ করেছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার চেন্নাইয়ে খেলা ডোয়াইন ব্রাভো। ব্রাভোর মতো এই ডাবলের অভিজাত ক্লাবে ঢুকতে সাকিবের দরকার মাত্র একটি উইকেট।

গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই পয়েন্ট টেবিলের সাত নম্বরে। ৫ ম্যাচে একটি জয় আর চারটি ম্যাচেই শেষ ওভারে গিয়ে হারায় তাদের পয়েন্ট মাত্র ২। সাকিবের হায়দ্রাবাদ ৫ ম্যাচে তিনটি জয় নিয়ে ৬ পয়েন্ট সংগ্রহ করেছে, অবস্থান চারে। ৬ ম্যাচের ৫টিতেই জয় তুলে নিয়ে সর্বোচ্চ ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে গেইল-যুবরাজদের কিংস ইলেভেন পাঞ্জাব। দুই বছর নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা মহেন্দ্র সিং ধোনির চেন্নাই ৫ ম্যাচে চারটি জয় নিয়ে সংগ্রহ করেছে ৮ পয়েন্ট, অবস্থান দুইয়ে। তিনে আছে কলকাতা, ৬ ম্যাচে তিন জয়ে তাদের সংগ্রহ ৬ পয়েন্ট।

<>

Bangla24hour.com © 2017