এই তিন পরিবর্তনেই কপাল খুলবে মোস্তাফিজদের, জয় আসবে নিশ্চিত

আইপিএলের সব চেয়ে সফল দুই দল। মুম্বাই ইন্ডিয়ান্স খেতাব জিতেছে তিনবার, চেন্নাই সুপার কিংস দু’বার। অথচ শনিবার (২৮ এপ্রিল) পুণের মাঠে মুখোমুখি হওয়ার সময় দুই দলের অবস্থান যেন সম্পূর্ণ বিপরীত দুই মেরুতে।








দু’বছর নির্বাসিত থাকার পরে এ বারে আইপিএলে ফিরেই আকাশে উড়ছে হলুদ পাখিরা। উড়ছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। ক্রিকেট মহলে ফিরে এসেছে সেই ধোনি। আগের ম্যাচেই তার মারে ধ্বংস হয়েছে বিরাট কোহালির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আইপিএলের পয়েন্ট টেবলে এখন শীর্ষে ধোনির চেন্নাই। আর গত বারের চ্যাম্পিয়ন রোহিতের মুম্বাই আট দলের মধ্যে পড়ে আছে আট নম্বরে। শনিবার জিতে আইপিএল অভিযান বাঁচানোর পরীক্ষা দিতে নামছেন তারা।








শেষ উইকেটে এক বল থাকতে জেতা সেই ম্যাচই ঘুরিয়ে দিল চেন্নাইয়ের ভাগ্য। তার পর থেকে যেন অপ্রতিরোধ্য ধোনিরা। ওই জয়ের পর থেকে মাত্র একটি ম্যাচ হেরেছে চেন্নাই। আর মুম্বাই তার উল্টো। জিতেছে মাত্র একটি ম্যাচ। আর দু’টি ম্যাচ হারলেই মুম্বাই ছিটকে যাবে আইপিএলের দৌড় থেকে। রোহিতরা সব চেয়ে জোরাল ধাক্কা খেয়েছেন শেষ ম্যাচে। ৮৭ রানে অলআউট হয়ে গিয়ে সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরেছে মুম্বাই।








দু’টো দলের মধ্যে তফাত হয়ে যেতে পারে ব্যাটিংয়ে। শেন ওয়াটসন, অম্বাতি রায়ডু, ধোনি, রায়না ব্র্যাভো— এই মুহূর্তে ভীষণই শক্তিশালী দেখাচ্ছে চেন্নাইয়ের ব্যাটিং। কিন্তু রোহিতদের ব্যাটিং ভুগছে নানা সমস্যায়। সব চেয়ে বিভ্রান্তি তাদের ব্যাটিং অর্ডার নিয়ে। ফর্মে ফিরতে হলে তাদের তিন জায়গায় পরিবর্তন আনতে হবে।

এক: রোহিত নিজে ওপেন না করে চার নম্বরে নামছেন। বিশেষজ্ঞরা মনে করছেন, তার শুরুতেই আসা উচিত।








দুই: মুম্বাইয়ের বিশেষ করে মিডল অর্ডার এবং শেষের দিকের ব্যাটিং নিয়ে দুশ্চিন্তায় রয়েছে। তাই শেষের দিক নিয়ে ভাবতে হবে।

তিন: তাদের উদ্বেগের আরো কারণ, আইপিএলের মতো শক্তি-নির্ভর খেলায় শক্তিশালী ক্যারিবীয়ান কাইরণ পোলার্ডের ফর্মে না থাকা। তাই ঘুরে দাঁড়াতে হবে ক্যারিবীয়ান তারকাকে।








সব শেষে ছন্দে ফিরতে হলে সবাইকে দায়িত্ব সিয়ে খেলতে হবে। তাহলে ঘুরে দাঁড়াতে পারবে মুম্বাই।

Bangla24hour.com © 2017